টিসিবি’র ট্রাক সেলে ডাল কেনা বাধ্যতামূলক, ক্রেতারা ক্ষুব্ধ

টিসিবি’র ট্রাক সেলে ডাল কেনা বাধ্যতামূলক, ক্রেতারা ক্ষুব্ধ

স্টাফ রিপোর্টার
টিসিবি’র ট্রাক সেলে ক্রেতারা ডাল না নিলে ছোলা, চিনি ও তেল দেওয়া হচ্ছে না। এ কারণে ক্রেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। নির্দিষ্ট সময়ের মধ্যে আসে না ট্রাক সেল। গতকাল নগরীর জেলা পরিষদের সামনে টিসিবি’র ট্রাক সেলে ক্রেতারা পণ্য কিনতে আসলে ট্রাক সেলের বিক্রেতারা ওই সব কথা বলেন। এদিকে গতকাল পর্যন্ত ডিলাররা রমজানের টিসিবি’র পণ্য উত্তোলনের জন্য টিসিবি’র ট্রাক সেল ডিলার বাদে সাধারণ ৫৬ ডিলার ডিও জমা দিয়েছেন। রমজান উপলক্ষে টিসিবি’র এই কার্যক্রম আগামী ১৮ জুন পর্যন্ত চলবে।
টিসিবি’র খুলনা আঞ্চলিক অফিস প্রধান রবিউল মোর্শেদ বলেন, ক্রেতাদের কোন কিছু কেনার জন্য বাধ্য করা যাবে না। এ রকম অভিযোগ আমার কাছে আসেনি, আসলে আমি সংশ্লিষ্ট ডিলারদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। ক্রেতারা তার পছন্দ ও পরিমাণ অনুযায়ী ছোলা, চিনি, মসুরির ডাল ও তেল কিনতে পারবেন। সকাল ১০টায় নির্দিষ্ট পয়েন্টে নগরীতে নিয়োজিত টিসিবি’র ট্রাক সেলগুলো পৌঁছাবে।
বুধবার সরেজমিনে দেখা যায়, সকাল সাড়ে ৯টার মধ্যে নগরীর জেলা পরিষদের সামনে অপেক্ষা করছেন টিসিবি’র পণ্য ক্রেতারা। সকাল ১০টায়ও টিসিবি’র ট্রাক সেল পৌঁছেনি। সকাল পৌনে ১১টার দিকে টিসিবি’র ট্রাক সেল (ঢাকা মেট্রো ড-১৪১৯৯৬) জেলা পরিষদের সামনে এসে দাঁড়ায়। গৃহবধূ আসমা বেগম ডাল বাদে চিনি, ছোলা ও তেল নিতে আগ্রহ প্রকাশ করেন। কিন্তু বিক্রেতা বলেন, ডাল না নিলে কোন পণ্য দেওয়া হবে না। আপনার যা খুশি অভিযোগ করেন। এ সময় ওই গৃহবধূ বলেন, মঙ্গলবার আপনার এখান থেকে ডাল কিনে নিয়ে গেছি। অন্য সব পণ্য তখন বিক্রি হয়ে গেছে। এখন আবার কেন ডাল কিনবো এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ডিলাররা আমাকে এভাবে বিক্রির নির্দেশ দিয়েছেন।
অ্যাডভোকেট এসএম হুমায়ুন কবির জানান, আমার যে পণ্যটি প্রয়োজন তাই ক্রয় করবো। এখানে কোন জায়াগায় বলা আছে ডাল ছাড়া কোন পণ্য বিক্রি করা যাবে না। এক পর্যায়ে বিক্রেতাদের সাথে তার কথা-কাটাকাটি হয়। ওই সময় দেখা যায়, রূপসা নদীর ওপার থেকে আসা বৃদ্ধা নূরজাহানেরও বিক্রেতাদের সাথে ঝগড়া বেধে যায়।
দেখা গেছে, পৌনে ১১টায় যখন ট্রাক এসে পৌঁছায় তখন হুমড়ি খেয়ে পড়ে ক্রেতারা। ৩টি লাইনে দাঁড়িয়ে ক্রেতারা পণ্যগুলো কিনছেন। তিন লাইনে প্রায় ১০০ ওপরে লোক রয়েছে। ১২.১০ মিনিটের মধ্যে চিনি এবং ১২টা ২০ মিনিটের মধ্যে টিসিবি’র ট্রাক সেলে ছোলা বিক্রি শেষ হয়ে যায়। এ সময় আগত ক্রেতারা সময়মতো ট্রাক না আসা ও ডাল ছাড়া অন্য পণ্য দেওয়া হচ্ছে না বলে এ প্রতিবেদকের কাছে ক্ষোভ প্রকাশ করেন। এ সময় ট্রাক সেলে নিজের পরিচয় গোপন করে জানতে চাওয়া হলে তিনি বলেন, ডাল ছাড়া কোন পণ্য বিক্রি নিষেধ রয়েছে। আপনার কিছু জানার থাকলে ট্রাকের গায়ে অভিযোগ নম্বর দেওয়া আছে সেখানে অভিযোগ করেন।
নগরীতে ট্রাক সেল এর মেসার্স এসএম ব্রাদার্সের ডিলার মোঃ শফিউল্লাহ এ প্রতিবেদককে বলেন, আমরা যদি ডাল বিক্রি করতে না পারি তাহলে কোথায় যাবো। ক্রেতারা অল্প নিলে কোন সমস্যা নেই তো। ১ কেজি তো বেশি না।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top