বনানী ধর্ষণ :  ইভানের ৪ দিনের রিমান্ড

বনানী ধর্ষণ : ইভানের ৪ দিনের রিমান্ড

প্রবাহ রিপোর্ট : রাজধানীর বনানীতে ধর্ষণের ঘটনায় করা মামলার আসামি বাহাউদ্দীন ইভানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।শুনানি শেষে শুক্রবার ঢাকা মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম রিমান্ডের আদেশ দেন।
এর আগে দুপুরে ইভানকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার এসআই সুলতানা আক্তার সাত দিনের রিমান্ডের আবেদন করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, গত ৪ জুলাই ইভান বাদীর বাসায় গিয়ে জন্মদিনে তার মায়ের সঙ্গে পরিচয় করে দিবে বলে জানায়। রাতে ভিকটিম ইভানের বাসায় গিয়ে তার মাকে না দেখতে পেয়ে তার মার বিষয়ে জানতে চায়। ইভান তখন ভিকটিমকে বলে তার মা অসুস্থ, সকালে তার সাথে দেখা করিয়ে দিবে। ভিকটিম রাতে তার বাসায় অবস্থান করে। রাত দেড়টার দিকে ইভান বাদীকে রাতের খাবার ও নেশা জাতীয় দ্রব্য খাওয়ায় এবং ধর্ষণ করে।রিমান্ড আবেদনে আরো বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি বিভ্রান্তমূলক কথা-বার্তা বলে অনেক প্রশ্নের জবাব এড়িয়ে যাচ্ছে। আসামির হেফাজত থেকে ভিকটিমের কাপড়-চোপড়সহ অন্যান্য মালামাল, ভিকটিমের ছবি ও অশ্লীল ভিডিও উদ্ধার করা প্রয়োজন। মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে আসামিকে জিজ্ঞাসাবাদ করা দরকার। ভিকটিমের নগদ টাকা ও মালামালসহ অশ্লীল ছবি ও ভিডিও উদ্ধারের লক্ষ্যে এবং ভিকটিমের মেডিক্যাল পরীক্ষাকালীন সংরক্ষিত আলামতের সাথে আসামির ডিএনএসহ সব গুরুত্বপূর্ণ পরীক্ষা-নিরীক্ষার স্বার্থে ৭ দিনের পুলিশ রিমান্ডের প্রয়োজন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ ফারুক রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন।শুনানিতে তিনি বলেন, ইভানের সাথে বাদীর ১১ মাস আগে ফেসবুকে পরিচয়। আর তাদের চারমাসের প্রেম। বাদী বিবাহিত মহিলা। রাত সাড়ে দশটার সময় তিনি আসামির বাসায় এলেন কেন? ভদ্র মহিলা হলে তিনি সেখানে আসতেন না।
তিনি আরো বলেন, বাদী বলেছেন, ইতিপূর্বেও বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করেছে। আগে ধর্ষণ করলে নেশা-জাতীয় দ্রব্য সেবন করে ধর্ষণ করবেন কেন? আর ওইদিন রাতে তার স্ত্রী ১১টায় বাসায় আসে। ওই সময় ওই তরুণী বাসায় ছিলেন না। এজন্য আমি রিমান্ড বাতিলের প্রার্থনা করছি। আর যদি জিজ্ঞাসাবাদ করতে হয় তাহলে তাকে একদিনের রিমান্ড দেন।
উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে জন্মদিনের দাওয়াত দিয়ে বনানীতে বাসায় ডেকে ইভান তরুণীকে ধর্ষণ করে। পরে ওই তরুণী ধর্ষণের অভিযোগ এনে বুধবার বনানী থানায় ইভানের বিরুদ্ধে মামলা করেন।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top