‘হুমকি দেওয়া বন্ধ করুন’

‘হুমকি দেওয়া বন্ধ করুন’

প্রবাহ ডেস্ক : উত্তর কোরিয়াকে ক্রমাগত যুদ্ধের হুমকি দেওয়া বন্ধের আহ্বান জানিয়েছে প্রতিবেশী দক্ষিণ কোরিয়া। একইসঙ্গে সংকট নিরসনে পিয়ংইয়ংকে সংলাপে বসতে বলেছে সিউল।
বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র চো জুন হায়াক এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন। বুধবার দক্ষিণ কোরিয়ার গুয়াম ঘাঁটিতে হামলার হুমকি দেয়। বৃহস্পতিবার দেশটির সরকারি গণমাধ্যমে প্রকাশিত এক বিবৃতি জানানো হয়, উত্তর কোরিয়ার সেনাবাহিনী চলতি মাসের মাঝামাঝি সময় গুয়ামে হামলা চালাতে ‘পরিকল্পনা চূড়ান্ত’ করেছে। এখন শুধু কিম জং-উনের অনুমোদনের অপেক্ষা।
দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র চো জুন হায়াক বলেছেন, ‘সম্প্রতি উত্তর কোরিয়ার হুমকিপূর্ন কথাবার্তা অনেক দূর পর্যন্ত গড়িয়েছে এবং আসিয়ান আঞ্চলিক ফোরামে দেওয়া বিবৃতির সমান্তরালে বিরোধীতা করে যাচ্ছে। দেশটির এগুলো দ্রুত বন্ধ করা উচিৎ।’তিনি বলেন, ‘উত্তর কোরিয়ার উচিৎ সঠিক পথ বেছে নেওয়া এবং পরমাণু অস্ত্র নিস্ক্রিয়করণের দিকে এগিয়ে আসা। বিশেষ করে কোরীয় উপদ্বীপে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় আন্তঃকোরীয় সম্পর্ক উন্নয়নে আমাদের উদ্যোগে দ্রুত সাড়া দেওয়ার জন্য আমরা আবারও আহ্বান জানাচ্ছি।’

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top