যশোরে নবনির্মিত শেখ হাসিনা  আইটি পার্ক উদ্বোধন ৫ অক্টোবর

যশোরে নবনির্মিত শেখ হাসিনা আইটি পার্ক উদ্বোধন ৫ অক্টোবর

যশোর ব্যুরো : ৫ অক্টোবর বৃহস্পতিবার যশোরে নবনির্মিত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজন করা হয়েছে চাকরিমেলা। দিনব্যাপী এ মেলা চলাকালে পার্কের অডিটোরিয়ামগুলোতে চলবে আইটি সংক্রান্ত কর্মশালা ও গোলটেবিল বৈঠক। ৩০ সেপ্টেম্বর শনিবার দুপুরে প্রেস ক্লাব যশোর মিলনায়তনে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম।
তিনি আরো বলেন, ৫ অক্টোবরের চাকরিমেলায় ঢাকার প্রায় ৪০টি আইটি প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া খুলনা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও টেকনিক্যাল কলেজগুলোর কয়েক হাজার শিক্ষার্থীও আসবেন এ মেলায়।
প্রকল্প পরিচালক বলেন, এই পার্কে যে সব সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জায়গা পাবে, তাদের কাজের জন্য প্রচুর আইটি প্রফেশনাল প্রয়োজন হবে। এসব আইটি প্রফেশনালের বেশিরভাগই হবে যশোর অঞ্চলের। এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানিগুলোর সরাসরি সংযোগ করে দেওয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক অথরিটি এ মেলার আয়োজন করেছে।
আগামী বৃহস্পতিবার সকাল ৯টায় মেলা উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমুখ।
মেলায় প্রায় ৩০টি প্রতিষ্ঠান তাদের জনবল নিয়োগের ব্যাপারে কাজ করবেন। এ ছাড়া মেলায় বর্তমান ও আগামী দিনের তথ্য প্রযুক্তির কর্ম বাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত তৈরি ও সাক্ষাতকারের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। মেলায় অংশগ্রহণের জন্য কোন পূর্ব নিবন্ধনের প্রয়োজন হবে না বলে তিনি জানান।

 

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top