দৌলতপুর বাজার নদী ভাঙনের কবলে

দৌলতপুর বাজার নদী ভাঙনের কবলে

মোঃ রুহুল আমীন, ৩নং ওয়ার্ড প্রতিনিধি
ভৈরব নদের ভাঙনের কবলে দৌলতপুর বাজারের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বিলীন হতে চলেছে। কয়েকদিন যাবৎ ভৈরব নদের ভাঙনে বাজারের ২০টির অধিক দোকান, ২টি ঘাট, ১টি হলুদ ভাঙানোর মিল, ঝালপট্টি সমবায় সমিতির অফিসসহ ৫০টির বেশি স্থাপনা নদীগর্ভে বিলীন হয়ে গেছে।
বাজার কমিটির নেতা জসিম মোল্লা ও নান্নু মোড়ল জানান, এ নদ ভাঙনের বিষয়ে ইতোপূর্বে বাজার কমিটির পক্ষ থেকে খুলনা সিটি মেয়র ও ৫নং ওয়ার্ড কাউন্সিলরকে বিষয়টি অবহিত করা হয়। তারা আমাদেরকে নদ ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আশ্বস্ত করেন। কিন্তু কোন সুফল বাজার কমিটি দেখছে না।
বাজারের ব্যবসায়ীরা জানান, অতিদ্রুত ভাঙন রোধ না করা হলে বাজারের ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতির সম্মুখিন হচ্ছে এবং ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে ব্যবসায়ীরা পথে বসার উপক্রম প্রায়।
বাজারের ইজারাদার নিপু এন্টারপ্রাইজের মালিক রানা পারভেজ সোহেল জানান, এ বাজারের ঘাট ও দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান নদী ভাঙনের কবলে পড়ায় ইজারাদারকে ব্যবসায়ীরা টাকা দিতে পারছে না। এ থেকে সরকারের রাজস্ব ক্ষতির সম্মুখিন হচ্ছে। তাই নদী ভাঙন রোধে ও দৌলতপুর বাজারকে বাঁচাতে খুলনা সিটি মেয়রসহ সংশ্লিষ্ট সকলের প্রতি জোর সুপারিশ জানাচ্ছি।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top