কোহলি ছাড়িয়ে গেলেন আজহারকে

কোহলি ছাড়িয়ে গেলেন আজহারকে

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহের দিক থেকে আজহার উদ্দিনকে ছাড়িয়ে গেলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি এখন দেশটির সেরা পাঁচ ওয়ানডে রান সংগ্রাহকের তালিকায় প্রবেশ করেছেন।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে ভারত হেরে গেছে। তবে এই ম্যাচে কোহলি করেছেন ৭৫ রান। এর মাধ্যমে দেশটির সাবেক অধিনায়ক আজহারউদ্দিনকে পেছনে ফেলেন তিনি। ওয়ানডেতে কোহলির রান এখন ৯ হাজার ৪২৩। ২০৬ ম্যাচ থেকে ৫৭.৪৫ গড়ে তিনি এই রান সংগ্রহ করেন।
এছাড়া ৯ হাজার ৪২০ রান করা ক্রিস গেইলকেও এদিন পেছনে ফেলেছেন ২৯ বছর বয়সী ভারতীয় ব্যাটসম্যান। সবমিলিয়ে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ১৬ নম্বরে রয়েছেন ভারতীয় অধিনায়ক। ৪৬৩ ম্যাচ থেঞকে ১৮ হাজার ৪২৬ রান করে ভারতের কিংবদন্তি ক্রিকেট তারকা শচিন টেন্ডুলকার রয়েছেন তালিকার শীর্ষে। ১৪ হাজার ২৪৩ রান নিয়ে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা দ্বিতীয় এবং ১৩ হাজার ৭০৪ রান নিয়ে অস্ট্রেলিয়ার রিকি পন্টিং রয়েছেন তৃতীয় স্থানে।
ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শচিন ছাড়া এখন কোহলির সামনে রয়েছেন সৌরভ গাঙ্গুলি (১১ হাজার ৩৬৩), রাহুল দ্রাবিড় (১০ হাজার ৮৮৯) ও মহেন্দ্র সিং ধোনি (৯ হাজার ৯৫৪)।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top