জম্মুর সেনা ক্যাম্পে হামলায় ৫ সৈন্যসহ নিহত ৬

জম্মুর সেনা ক্যাম্পে হামলায় ৫ সৈন্যসহ নিহত ৬

প্রবাহ ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের জম্মুতে ভারতীয় সেনাবাহিনীর একটি ক্যাম্পে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের হামলায় পাঁচ সৈন্য ও এক বেসামরিক নিহত হয়েছেন।
গত শনিবার জম্মুর সাঞ্জুয়ান সেনা ক্যাম্পে হামলাটি চালানো হয়, যাকে ‘সন্ত্রাসী’ হামলা বলে দাবি করেছে ভারত। দেশটির গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ২০১৬ সালে উরির সেনা ঘাঁটিতে চালানো হামলার পর এটিই জম্মু ও কাশ্মিরে চালানো সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলা। উরির ওই ঘটনায় ১৯ সৈন্য নিহত হয়েছিল। গত শনিবার ভোররাতে সেনাবাহিনীর উর্দি পরে আসা ব্যাপক অস্ত্রসজ্জিত বিচ্ছিন্নতাবাদীরা ক্যাম্পটিতে হামলা চালায়, এরপর টানা প্রায় ৩০ ঘন্টা ধরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুক লড়াই চালিয়ে যায় তারা। অভিযানে কাশ্মিরি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী জইশ ই মোহাম্মদের চার হামলাকারী নিহত হয়েছে বলে গতকাল রোববার এনডিটিভিকে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনীর সূত্রগুলো।
জম্মু পুলিশের মহাপরিচালক এস.ডি. সিং জামওয়াল জানিয়েছেন, গত শনিবার ভোর ৫টার দিকে ক্যাম্পের একজন রক্ষী সন্দেহজনক নড়াচড়া দেখতে পেয়ে বিষয়টি বোঝার চেষ্টার মধ্যেই তার বাঙ্কার লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। হামলায় নয়জন আহত হয়েছেন বলে ভারতীয় গণমাধ্যমের খবর। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এদের মধ্যে এক ননকমিশন্ড সেনা কর্মকর্তার কন্যাও রয়েছেন। গত শনিবার সন্ধ্যায় জম্মুর সামরিক হাসপাতালে এসে আহতদের দেখে গেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। গতকাল রোববার সকালে ভারতীয় সেনাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত জম্মুতে উপস্থিত হয়েছেন। আক্রান্ত সেনা ক্যাম্পটির আশপাশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে জম্মুজুড়ে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। জম্মু শহরের এই সেনা ক্যাম্পটির আশপাশে দুটি বিপণীবিতান ও বেশ কয়েকটি সরকারি স্কুল রয়েছে।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top