সাতক্ষীরা সীমান্তে ডায়মন্ডযুক্ত ভারতীয় স্বর্ণালঙ্কার উদ্ধার

সাতক্ষীরা সীমান্তে ডায়মন্ডযুক্ত ভারতীয় স্বর্ণালঙ্কার উদ্ধার

শহীদুল ইসলাম, সাতক্ষীরা সংবাদদাতা
ভারত থেকে চোরাপথে বাংলাদেশে পাচারকালে সাতক্ষীরার লক্ষ্মীদাঁড়ি সীমান্তে ডায়মন্ডযুক্ত বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। এর মধ্যে রয়েছে ১৬৭ পিস আংটি, লকেট ও নাকফুল।
রোববার সকাল ৯টায় বিজিবির সাতক্ষীরা ব্যাটালিয়ন সদর দফতরে এক প্রেস ব্রিফিং করে এই তথ্য প্রকাশ করেন ৩৮ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সরকার মো. মোস্তাফিজ। তিনি জানান, গত ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নায়েক আবদুর রাজ্জাকের নেতৃত্বে বিজিবির তিন সদস্যের একটি টহল দল লক্ষ্মীদাঁড়ি সীমান্তের মেইন পিলার ৩ এর সাব পিলার ২/৩ এর কাছে ভারতীয় শূন্যরেখা বরাবর এলাকা থেকে বাংলাদেশে প্রবেশকালে এক ব্যক্তিকে চ্যালেঞ্জ করে তার পিছু ধাওয়া করে। এ সময় ওই ব্যক্তি তার কছে থাকা তিনটি প্যাকেট ফেলে ফের ভারতের মধ্যে ঢুকে যায়। বিজিবি সদস্যরা ফেলে যাওয়া ওই তিনটি প্যাকেট জব্দ করেন। প্যাকেটগুলোতে স্বর্ণের ওপর সেট করা ৯৭টি ডায়মন্ডযুক্ত আংটি, ২০টি লকেট ও ৫০টি নাকফুল পাওয়া যায়। পরে সেগুলো পরীক্ষার জন্য খুলনায় পাঠানো হয়।
তিনি জানান পরীক্ষা নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে যে এগুলো ১৮ ক্যারেটের স্বর্ণালঙ্কারের ওপর নিপুণভাবে সেট করা মূল্যবান ডায়মন্ড। এর দাম ৭০ লাখ টাকা । জব্দ করা স্বর্ণালঙ্কার শুল্ক বিভাগে জমা দেওয়া হয়েছে।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top