খুলনায় নির্বাচনী আসনে নৌকার নতুন মুখ সালাম মুর্শিদী

মো. নাজমুল হাসান : খুলনায় নির্বাচনী আসনে নতুন মুখ হচ্ছেন সালাম মুর্শিদী। খুলনার সন্তান হিসেবে এতদিন খুলনায় রাজনীতিতে যুক্ত ছিলেন না। হঠাৎ করেই খুলনায় প্রধানমন্ত্রীর জনসভায় বক্তৃতা করার পরেই আলোচনায় আসেন তিনি। তবে তিনি খুলনায় নির্বাচনী আসনে নৌকার প্রার্থী হয়ে কাজ করবেন বলে জানান।
জানা গেছে, আব্দুস সালাম মুর্শেদী ১৯৬৩ সালে খুলনা জেলার রূপসা উপজেলার নৈহাটি এলাকার পৈতৃক নিবাসে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ ইসরাইল হোসেন। তিনি পেশায় একজন স্কুলশিক্ষক ছিলেন। মুর্শিদীর ভাই-বোনদের মধ্যে তিনি তৃতীয়। খুলনাতেই ফুটবলে হাতেখড়ি। কাজী সালাউদ্দিনের রেকর্ড ভেঙে ১৯৮২ সালে ঢাকা ফুটবল লীগে করেছেন ২৭ গোল, যে রেকর্ড এখনও কেউ ভাঙতে পারেনি। জাতীয় ফুটবল দলেও খেলার সুযোগ পেয়েছেন। খ্যাতিমান ফুটবলার হিসেবে পেয়েছেন পরিচিতি। তিনি শুধু ফুটবলারই নন, তিনি একজন বড় ধরনের গার্মেন্ট ব্যবসায়ীও। বিজেএমইএর মতো বড় ধরনের প্রতিষ্ঠানে তিনি সভাপতি হিসেবে নেতৃত্বও দিয়েছেন। পেয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের কর বাহাদুর সম্মাননাও। কিন্তু এতদিন তিনি খুলনার সন্তান হয়েও খুলনার রাজনৈতিক অঙ্গনে তেমন পরিচিত ছিলেন না। কিন্তু গত ৩ মার্চ খুলনায় প্রধানমন্ত্রীর জনসভায় প্রকাশ্যেই নৌকায় চড়েন তিনি। একই সাথে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপির পরে বক্তৃতা করেন ওই জনসভায়। সেখান থেকেই খুলনার রাজনীতিতে আলোচনায় সালাম মুর্শিদী। খুলনার ছয়টি সংসদীয় আসনের যেকোন একটিতে তিনি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন। প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত। তবে ঠিক কোন আসনের প্রার্থী হচ্ছেন তা এখনও জানা যায়নি।
বিষয়টি সম্পর্কে জানতে চাইলে খুলনায় নির্বাচনী আসনে নৌকার নতুন মুখ আব্দুস সালাম মুর্শেদী বলেন, প্রধানমন্ত্রী দেশে যেভাবে উন্নয়ন করছে তাতে সবাই ঐক্যবদ্ধভাবে জনগণের কাছে গেলে নিশ্চয়ই খুলনার ছয়টি আসনসহ দেশের সর্বাধিক আসনে জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক বিজয় লাভ করবে। তবে কোন আসনের প্রার্থী হচ্ছেন তা তিনি জানাতে পারেননি। এ বিষয়ে তিনি বলেন, খুলনায় নির্বাচনী আসনে নৌকার প্রার্থীতা পাবো এমন কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে হয়েছে। প্রধানমন্ত্রী যেখানে দেবেন সেখানেই তিনি কাজ করবেন। প্রয়োজনে একজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি। এ বিষয়ে তিনি কাজও শুরু করেছেন।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top