অসাধারণ মাইলফলকের সামনে সাকিব

অসাধারণ মাইলফলকের সামনে সাকিব

স্পোর্টস ডেস্ক : এবারের আইপিএল শুরুর আগে দুটি মাইলফলকের হাতছানি ছিল সাকিব আল হাসানের সামনে। একটির দেখা পেয়ে গেছেন। আরেকটি থেকে আছেন ¯্রফে এক পা দূরে। সেটি হয়ে গেলেই সাকিব পূরণ করবেন টি-টোয়েন্টি ক্রিকেটে অসাধারণ এক ডাবল।
শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১ বলে ২৭ রানের ইনিংসটির পথে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান স্পর্শ করেছেন সাকিব। তার আগে এই ম্যাচে বল হাতে নিয়েছেন দুই উইকেট। তাতে তার উইকেট সংখ্যা হয়েছে ২৯৯ টি। আর একটি উইকেট পেলেই হয়ে যাবে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের ডাবল।
টি-টোয়েন্টি ক্রিকেটে এই ডাবল আছে কেবল আর একজনেরই। ৪১৩ উইকেট নিয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারি ডোয়াইন ব্রাভোর। ক্যারিবিয়ান অলরাউন্ডার ব্যাট হাতে করেছেন ৫ হাজার ৫৮২ রান।
বিশ্বের সব টি-টোয়েন্টি লিগের নিয়মিত মুখ ব্রাভো ম্যাচ খেলেছেন ৩৭৭টি। সাকিব খেলেছেন ২৫৭ ম্যাচ।
টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট ও ৩ হাজার রানও আছে আর কেবল একজনের। ২৭৪ ম্যাচে ৩০০ উইকেট নিয়েছেন শহিদ আফ্রিদি। রান করেছেন ৩ হাজার ৮৯৩।
এই দুজন ছাড়া টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকারি বোলার আর মাত্র দুই জন। ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট নিয়েছেন এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর লাসিথ মালিঙ্গা। ২৭৪ ম্যাচে ৩২১ উইকেট সুনিল নারাইনের।
সাকিবের পরের ম্যাচ আগামি বৃহস্পতিবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। হয়তো সেদিনই জায়গা করে নেবেন ব্রাভোর সঙ্গে অভিজাত এই ডাবলের ক্লাবে।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top