বার্সেলোনা রেকর্ডে দুঃখ ভুলছে না

বার্সেলোনা রেকর্ডে দুঃখ ভুলছে না

স্পোর্টস ডেস্ক : ভালেন্সিয়ার বিপক্ষে জয়ে লা লিগায় টানা অপরাজিত থাকার রেকর্ডটা নিজেদের করে নিয়েছে বার্সেলোনা। তাতে কি আর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বাদ পড়ার কষ্ট কমে? তাই রেকর্ড গড়া নয়, জয় দিয়ে কঠিন সপ্তাহ শেষ করতে পারার সন্তুষ্টি নিয়ে থাকছেন দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।
শনিবার কাম্প নউয়ে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে লা লিগায় অপরাজিত থাকার রেকর্ডটা নিজেদের করে নেয় বার্সেলোনা। ৩৯ ম্যাচ ধরে অপরাজিত মেসিরা। কিন্তু আগের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে রোমার মাঠে ৩-০ গোলে হেরে বাদ পড়ায় এ নিয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন না বার্সেলোনা কোচ।
“রেকর্ড নিয়ে চিন্তা করার মতো সপ্তাহ এটা ছিল না। আমরা এটাকে বেশি গুরুত্ব দেইনি।”
“এটা বেশি গুরুত্বপূর্ণ যে একটা কঠিন সপ্তাহের পর আমরা নিজেদের ফিরে পেয়েছি। রেকর্ড নিয়ে বলব, এটা স্বাভাবিক যে এসব খেলোয়াড় রেকর্ড ভাঙতেই থাকবে।”
“অবশ্য অনেক দিক থেকেই এটা একটা গুরুত্বপূর্ণ জয় ছিল। প্রথমত তিন পয়েন্ট পেয়ে আমি খুশি। লিগ জিততে আমাদের ১০ পয়েন্ট দরকার ছিল এবং এখন তা সাতে নেমে এসেছে আর ১৮ পয়েন্টের খেলা বাকি আছে।”
খেলোয়াড়দের পারফরমেন্সে সন্তুষ্ট ভালভেরদে। যদিও সাম্প্রতিক সময়ে দলের বোঝাপড়া দুর্বল বলে স্বীকার করেছেন তিনি।
“যে রকম একটা সপ্তাহ গেল, সে বিবেচনাতেও আমি আমি খুশি। ক্লাবের আবহ কিছুটা মরমরা। এমন অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসা দরকার ছিল। সেই দিক থেকে আমাকে খেলোয়াড়দের অভিনন্দন জানাতেই হবে কারণ এটা সহজ ছিল না।”
“অনুভুতিটা হলো, আমরা ব্যর্থ হয়েছি। সমর্থকদের হতাশ করেছি আমরা। কিন্তু আমাদের সামনে তাকাতে হবে। এই মৌসুমে এখনও যা কিছু জয়ের সুযোগ আছে তা থেকে দৃষ্টি সরালে চলবে না।”

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top