রূপসায় এইচএসসিতে অসদুপায় অবলম্বনের অভিযোগে ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার : রূপসায় এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে কথিত ছাত্রলীগ নেতাসহ ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে রূপসা কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রূদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।
অব্যাহতিপ্রাপ্ত পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফ.ম. আ. সালাম রূপসা কলেজের প্রিন্সিপ্যাল। একই সঙ্গে তিনি রূপসা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বলে জানা গেছে। বিষয়টি নিয়ে উপজেলাজুড়ে সমালোচনার ঝড় বইছে।
যশোর বোর্ড ও স্থানীয় সূত্রে জানা গেছে, রূপসা কলেজ কেন্দ্রের ভেন্যু কেন্দ্র বাগমারা আল আকসা মাদরাসায় রূপসা কলেজের ৪৩১ জন পরীক্ষার্থী চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে অসদুপায় অবলম্বনের অভিযোগে কথিত ছাত্রলীগ নেতা মো. সৈকত মোড়লসহ ৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করেন কর্তৃপক্ষ। এ কারণে স্থানীয় ছাত্রলীগ এবং কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আ’লীগ নেতা ফ.ম. আ. সালাম স্থানীয় প্রশাসনের ওপর অবৈধ চাপ সৃষ্টির চেষ্টা করেন। বিষয়টি জেলা প্রশাসনের মাধ্যমে যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ অবহিত হওয়ার পর বুধবার বোর্ডের সচিব মোল্লা আমির হোসেন কেন্দ্র পরিদর্শনে এসে উল্লিখিত অভিযোগের সত্যতা পান। যার প্রেক্ষিতে জেলা প্রশাসন পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফ.ম. আ. সালামকে অব্যাহতি দেয়।
রূপসা কলেজের ভাইস প্রিন্সিপ্যাল মো. শহীদুল্লাহ তাদের কলেজের ৫ পরীক্ষার্থীকে বহিষ্কারের বিষয়টি স্বীকার করেছেন। তবে, প্রিন্সিপ্যালকে অব্যাহতির বিষয়টি তিনি জানেন না বলে দাবি করেছেন।
যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রূদ্র বিষয়টি নিশ্চিত করে রোববার এ প্রতিবেদককে বলেন, দায়িত্বে অবহেলার অভিযোগে রূপসা পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফ.ম. আ. সালামকে অব্যাহতি দেওয়া হয়েছে। জেলা প্রশাসন এ বিষয়ে বোর্ডে একটি পত্রও প্রেরণ করেছে। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। গুরুতর হলে তদন্ত কমিটি গঠন করা হবে। আজ সোমবার বোর্ডের চেয়ারম্যান সংশ্লিষ্ট কেন্দ্রটি পরিদর্শন করবেন বলেও জানান তিনি।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top