কাজ শুরু করে দিয়েছে কারস্টেন: বিসিবি প্রধান

কাজ শুরু করে দিয়েছে কারস্টেন: বিসিবি প্রধান

স্পোর্টস ডেস্ক : কিছুদিন আগে এক বিসিবি পরিচালক বলেছিলেন, আইপিএলের পর গ্যারি কারস্টেনের সঙ্গে কথা বলবে বোর্ড। আইপিএল এখনও শেষ হয়নি, কিন্তু কারস্টেন নাকি এর মধ্যেই বিসিবির জন্য কাজ শুরু করে দিয়েছেন। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান জানিয়েছেন, পরবর্তী কোচ বাছাইয়ে বোর্ডের সঙ্গে কাজ করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার।
কারস্টেনকে পরামর্শক হিসেবে চাওয়ার কথা বেশ কিছু দিন ধরেই বলে আসছিল বিসিবি। কিন্তু গোটা ক্রিকেট বিশ্বের আকাক্সিক্ষত এই কোচকে পাওয়া নিয়ে ছিল সংশয়। এর মাঝেই মঙ্গলবার রাতে ঢাকার একটি হোটেলে বাংলাদেশের সাবেক কোচ গর্ডন গ্রিনিজের সংবর্ধনা অনুষ্ঠানে চমক জাগানিয়া ঘোষণাটি দিলেন বিসিবি প্রধান।
নাজমুল হাসান জানালেন, বিসিবির তালিকার পাশাপাশি বাংলাদেশের পরবর্তী কোচের সন্ধানে একটি তালিকা করছেন কারস্টেনও।
“ও (কারস্টেন) এর মধ্যেই কাজ শুরু করে দিয়েছে। সে একটা পর্যবেক্ষণ করছে। বাংলাদেশের কোচ কোন ধরনের হলে ভালো হয়, সেটি তার মতো করে দেখছে। খেলোয়াড়দের ইন্টারভিউ করছে, কোচিং স্টাফদের সঙ্গে, আমার সঙ্গে কথা বলছে।”
“এই মাসের মধ্যেই বিশেষ কিছু জানতে পারবেন। কারস্টেন আসলে জানতে চায়, আমাদের জন্য কেমন কোচ দরকার। জাতীয় দল, একাডেমি জন্য কেমন কোচ, প্রধান কোচ কেমন হওয়া উচিত, এসব ব্যাপারে ধারণা নিয়ে সে একজনকে খুঁজে বের করতে চায়।”
কোচের ব্যাপারে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিতেই কারস্টেনকে কাজে লাগাচ্ছে বোর্ড, জানালেন বিসিবি প্রেসিডেন্ট।
“কোচের ক্ষেত্রে মূল সমস্যা ছিল, বেশিরভাগই ফুল টাইম থাকতে চায় না এখানে। এখন যে তিন জনের সংক্ষিপ্ত তালিকা আছে, তারা ফুল টাইমের জন্যই। এই তিনজনের কোনো বাধা নেই। কাকে নিতে হবে, সেই সিদ্ধান্ত আমরাই নিতে পারি। কিন্তু আমরা চিন্তা করছি একজন এক্সপার্টের মতামত নিলে ভালো হয়।”
“সে (কারস্টেন) তার প্রস্তাব দেবে। তার কাছে তালিকা রয়েছে। আমাদের তালিকা ও তার তালিকা মিলিয়ে আমাদের কাছে একটি প্রেজেন্টেশন দেবে। তার পর আমরা চূড়ান্ত করব।”
আগামী সপ্তাহেই বাংলাদেশের আসতে পারেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং কোচ কারস্টেন, দাবি বোর্ড প্রধানের।
“নির্ভর করছে (তার আসা), আইপিএলে কি হয়। এখন যে অবস্থা, তাতে ২০-২২ তারিখে চলে আসার কথা। তবে এখান থেকে যদি পয়েন্ট টেবিলে ওলট-পালট হয়, তাহলে হয়তো দু-একদিন পেছাতে পারে।”

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top