ছুটির চাপমুক্ত হতে বিদ্যুতের প্রি-পেইড মিটার গ্রাহকরা কার্ড কিনতে ব্যস্ত

ছুটির চাপমুক্ত হতে বিদ্যুতের প্রি-পেইড মিটার গ্রাহকরা কার্ড কিনতে ব্যস্ত

স্টাফ রিপোর্টার
ঈদের লম্বা ছুটিতে চাপমুক্ত হতে বিদ্যুতের প্রি-পেইড মিটার গ্রাহকরা কার্ড কিনতে ব্যস্ত সময় পার করছেন।
জানা যায়, ঈদ উপলক্ষে বৃহস্পতিবার সরকারি অফিস ছুটি হয়ে যাচ্ছে। এই ছুটিতে প্রিপেইড মিটার কার্ড শেষ হলে ভোগান্তিতে পড়তে হবে। তাই গ্রাহকরা আগেভাগেই কার্ড সংগ্রহ করে রাখছেন। ফলে রোজা ও ঈদের শপিং এর মধ্য বাড়তি চাপে থাকতে হচ্ছে। কার্ড সংগ্রহ করা নিয়ে গ্রাহকদের মধ্য চাপা ক্ষোভ ও রোজার ক্লান্তি ফুটে উঠছে।
গতকাল সরেজমিন নগরীর ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) দৌলতপুর অফিসে গেলে দেখা যায় খুলনা রেলিগেট থেকে আসা শিরিনা আক্তার কার্ড ক্রয় করতে না পেরে ফেরত যান। তিনি জানান, রমজানে রোজার মধ্যে ছেলে মেয়েদের ঈদ বাজার করার পাশাপাশি মিটার প্রি-পেইড কার্ড কেনার বাড়তি ঝামেলায় পড়তে হচ্ছে। একদিনে কিনে নিয়ে যেতে পারলে ভাল হত।
মশিউর রহমান জানান, প্রি-পেইড মিটারের প্রথম দিকে গ্রাহক সুবিধার কথা বলা হলেও এখন দেখছি প্রি-পেইড মিটার ভোগান্তির অন্যতম কারণ।
বসুপাড়ার বাসিন্দা মোস্তফা কামাল বলেন, লাইনে দাঁড়িয়ে রিচার্জ কার্ড নিতে হয়। বিদ্যুৎ বিলের সঙ্গে গুণতে হয় মিটার ভাড়া, সার্ভিস চার্জ, ডিমান্ড চার্জ ও ভ্যাট।
শ্রমিক নেতা সিরাজুল ইসলাম মানিক বলেন, ৭০০ টাকার কার্ড রিচার্জ করলে বিভিন্ন অজুহাতে প্রায় ২০০ টাকা কেটে নেওয়া হয়। যার মধ্যে মিটার ভাড়া ৮০ টাকা, সার্ভিস চার্জ ২০ টাকা, ডিমান্ড চার্জ ৬০ টাকা ও ভ্যাট বাবদ কাটা হয় ৩৩ টাকা ৩৩ পয়সা।
ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) নির্বাহী প্রকৌশলী মোঃ মামুনুর রহমান বলেন, অফিস আগের মতো স্বাভাবিকই চলছে। ঈদ উপলক্ষে নেই কোন বাড়তি ব্যস্ততা কিংবা ঝামেলা।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top