দেশম ‘ভুল’ করা লরিসের পাশে

দেশম ‘ভুল’ করা লরিসের পাশে

স্পোর্টস ডেস্ক : দুই প্রস্তুতি ম্যাচে কিছু ভুলের কারণে সমালোচকদের তোপের মুখে আছেন উগো লরিস। তবে ৩১ বছর বয়সী গোলরক্ষকের দুঃসময়ে পাশে আছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।
রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে নিজেদের মাঠে ইতালি ও যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলা দুটি ম্যাচে লরিস চোখে পড়ার মতো ভুল করেন। নিসে ইতালির বিপক্ষে ম্যাচে মারিও বালোতেল্লির ফ্রি কিক ঠিকঠাক ফেরাতে পারেননি, সে সুযোগ কাজে লাগান লিওনান্দো বেনুচ্চি। এরপর লিঁওতে যুক্তরাষ্ট্রের জুলিয়ান গ্রিন কাছের পোস্ট দিয়ে পরাস্ত করেন টটেনহ্যামের এই গোলরক্ষককে।
ফ্রান্সের হয়ে ৯৮টি ম্যাচ খেলা লরিসের পাশে দাঁড়িয়েছেন দেশম।
“সমালোচনা নিয়ে আমি কোনো মন্তব্য করব না। ম্যাচগুলো নিয়ে উগো এবং আমি কথা বলেছি; বিশ্লেষণ করেছি। এটা কঠিন এবং অপ্রশংসনীয় কাজ।”
“নিসে তার দৃষ্টি বাধাপ্রাপ্ত হয়েছিল এবং শটটাও ছিল দ্রুত এবং সে তার হাত বাড়ানোর জন্য খুবই অল্প সময় পেয়েছিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে অবশ্য সে আরও ভালো করতে পারত, কিন্তু আমি আবারও বলছি, গোলরক্ষককে দোষ দেওয়া যাবে কেবল যখন লোকে বিশ্বাস করে যে সে দায়ী।”
ফরাসি কোচের আরও মনে হচ্ছে বিশ্বকাপের আগে ভুলগুলো হয়ে যাওয়াতে ভালোই হয়েছে!
“উগোর অভিজ্ঞতা আছে। এসব সে আগেও দেখেছে। এটা যে কোনো সময় হতে পারে। প্রতিযোগিতার সময় হওয়ার চেয়ে এখন হয়ে যাওয়া ভালো।”
আগামী শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে ফ্রান্স। ‘সি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top