পাইকগাছা পাউবো’র স্লুইসগেট দিয়ে পানি তুলে রাস্তা নষ্ট ও এলাকা প্লাবিত করার অভিযোগ!

উন্মুক্ত মরাকুচিয়া নদীতে অবৈধ নেট

পাইকগাছা প্রতিনিধি
পাইকগাছায় উন্মুক্ত বদ্ধ কুচিয়া নদীতে অবৈধ নেট দিয়ে মাছ ধরাসহ পানি প্রবাহে বিঘœ সৃষ্টি করার অভিযোগ, অন্যদিকে মাছ ধরার নামে পাউবো’র বরুইতলা স্লুইসগেট দিয়ে পানি তুলে কৃত্রিম জোয়ার সৃষ্টি করে এলাকা প্লাবিত করে রাস্তাঘাট নষ্ট করার অভিযোগ উঠেছে।
সরেজমিনে জানা গেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের ২৩নং পোল্ডারের দুই মৌজা দিয়ে প্রবাহিত প্রায় ৪৭ একরের বদ্ধ মরাকুচিয়া নদীটি জনগণের দাবির প্রেক্ষিতে সরকার ইতোমধ্যে উন্মুক্ত করে দিয়েছেন। উন্মুক্তের পর নদীতে বিভিন্ন স্থানের নেট-পাটা অপসারণ করা হয়।
সোলাদানা ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হকসহ স্থানীয়রা জানান, প্রশাসনের নির্দেশে বিভিন্ন স্থান থেকে নেট-পাটা উচ্ছেদ করা হলেও সম্প্রতি মরাকুচিয়া নদীর পূর্ব মাথায় অনেকে নেট দিয়ে মাছ ধরছেন এবং এতে টানা বর্ষায় পানি প্রবাহে বিঘœ সৃষ্টি হয়েছে। পাউবো’র বরুইতলা স্লুইসগেট দিয়ে পানি তুলে কৃত্রিম জোয়ার সৃষ্টি করে এলাকা প্লাবিত করে রাস্তাঘাট নষ্ট করছেন বলে অভিযোগ উঠেছে।
ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক বিমল সরকার জানান, গত দুই দিনের বৃষ্টিপাত ও অন্যদিকে বরুইতলা গেট দিয়ে প্রভাশালীরা মাছ ধরার জন্য জোয়ার-ভাটা করে চারবান্দা-বরুইতলা খেয়াঘাট অভিমুখী পাটনীখালী সরকারি ইটের রাস্তা নষ্ট করছে ও নায়েবখালীর একাধিক স্থানে প্লাবিত হলে যাতায়াত ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top