প্যারোলে মুক্তি নিয়ে খালেদা জিয়ার আইনজীবীদের ভিন্নমত

প্যারোলে মুক্তি নিয়ে খালেদা জিয়ার আইনজীবীদের ভিন্নমত

প্রবাহ রিপোর্ট : রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক বিবেচনায় খালেদা জিয়ার প্যারোলে মুক্তির দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের বক্তব্যকে তার ব্যক্তিগত মত বলে উলে¬খ করেছেন সুয়িমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
তিনি বলেন, প্যারোলে মুক্তি নিয়ে খন্দকার মাহবুব হোসেন যে বক্তব্য দিয়েছেন এটা তার ব্যক্তিগত মতামত। আমাদের সঙ্গে তিনি আলোচনা করেননি।
বৃহস্পতিবার সুয়িমকোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে মাদকমুক্ত অভিযানের নামে ‘বিনা বিচারে হত্যাকা-ের’ য়তিবাদে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের য়শ্নের জবাবে সমিতির সভাপতি এ কথা বলেন। তবে সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তার চিকিৎসার জন্য খন্দকার মাহবুব হোসেন সম্ভবত এ দাবি করেছেন। উলে¬খ্য, গতকাল এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, দীর্ঘ ৪ মাসের বেশি সময় ধরে কারাবন্দি থেকে খালেদা জিয়ার রোগ আরো জটিল আকার ধারণ করেছে, তৈরি করেছে জীবন শঙ্কা। এ অবস্থায় য়চলিত আইনের ধারাবাহিকতায় দ্রুত মুক্তির সুযোগ না থাকায় প্যারোলই একমাত্র সমাধান।
এ বক্তব্য য়সঙ্গে জয়নুল আবেদীন বলেন, গতকালকে আমাদের একজন আইনজীবী (খন্দকার মাহবুব) যে বক্তব্য দিয়েছেন আমরা মনে করি এটা তার ব্যক্তিগত মতামত। তার এই ব্যক্তিগত মতামতের ওপর আমরা কোনো বক্তব্য রাখতে চাই না।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়ার দাবি জানিয়ে সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, দেশের একজন নাগরিক এবং সাবেক তিন তিন বারের য়ধানমন্ত্রী হিসেবে তার চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। সেই চিকিৎসা তিনি যেভাবে চাইবেন সেইভাবেই সেই চিকিৎসাসেবা দেওয়া উচিত। আমরা আইনজীবী হিসেবে মনে করি আইনের দৃষ্টিতে তার সে অধিকার রয়েছে। লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, আমরা চাই বাংলাদেশ মাদকমুক্ত হোক। কিন্ত তা অবশ্যই আইন মোতাবেক হতে হবে। বিচার বহির্ভূত হত্যাকা-ের মাধ্যমে নয়। তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্য য়ণোদিতভাবে নয়, য়কৃত মাদক ব্যবসায়ী ও গডফাদার এবং এর সাথে সম্পৃক্ত সকল ব্যক্তিকে আইনের কাছে সোপার্দ করার জন্য জোর দাবি জানাচ্ছি। তবে বিচার বহির্ভূত হত্যাকা- থেকে বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে সুয়িমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top