‘প্রথমে সৎ মানুষ হও, তারপর ভালো অভিনেত্রী হবে’

‘প্রথমে সৎ মানুষ হও, তারপর ভালো অভিনেত্রী হবে’

প্রবাহ বিনোদন : বলিউডের প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী কন্যা জানভি কাপুর। ‘ধড়ক’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখতে চলেছেন ২১ বছর বয়সি জানভি। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সাড়া জাগানো মারাঠি ভাষার ‘সাইরাত’ সিনেমার রিমেক ‘ধড়ক’।
‘ধড়ক’ সিনেমায় জানভির বিপরীতে অভিনয় করছেন শহিদ কাপুরের ভাই ইশান কাট্টার। সিনেমাটি পরিচালনা করছেন শশাঙ্ক খাইতান। আগামী ২০ জুলাই সিনেমাটি মুক্তির কথা রয়েছে।
চলচ্চিত্রে অভিষেক হওয়ার আগেই আলোচিত জানভি কাপুর। তার অভিনয়ে আসার বিষয়ে অনেক পরামর্শ দিতেন শ্রীদেবী। অভিষেক সিনেমাটির মুক্তিকে সামনে রেখে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন জানভি। এসময় জানভির কাছে জানতে চাওয়া হয় অভিনয়ে আসা নিয়ে আপনার মায়ের অমত ছিল? জবাবে জানভি বলেন, ‘অমত ছিল না। কিন্তু মা সব সময় বলতেন, এত বছর ধরে তিনি অক্লান্ত কাজ করেছেন যাতে আমাদের ভালো রাখতে পারেন। আমাকে বলতেন, অভিনেত্রী হওয়া মানে কিন্তু ক্যামেরার সামনে দাঁড়িয়ে কয়েকটা সংলাপ বলা নয়। এর জন্য অনেক পরিশ্রম, ত্যাগ স্বীকার করতে হয়। সে সবের জন্য আমি রাজি কিনা? তবে মা জানতেন যে, আমার সিদ্ধান্ত বদলাবে না। মা-বাবা আমাদের খুব সুখের জীবন দিয়েছেন। কিন্তু আমারও একটা সাধ ছিল, নিজের আলাদা পরিচয় তৈরি করার। ছোটবেলায় আমি খুব দুষ্টুমি করতাম। আমার মধ্যে অভিনেত্রী হওয়ার একটা লক্ষণ এমনিতেই ছিল। স্কুলে আমার উপস্থিতি কম থাকত। কারণ মা-বাবার সঙ্গে খুব ঘুরতে যেতাম। একবার লস অ্যাঞ্জেলেসে ফিল্ম অ্যাক্টিংয়ের কোর্স করতে গিয়েছিলাম, তখনই ঠিক করে ফেলেছিলাম অভিনয়ই আমার ক্যারিয়ার হবে।’ মা-বাবার কাছ থেকে কেমন দিক নির্দেশনা পেয়েছেন? এমন প্রশ্নের জবাবে জানভি কাপুর বলেন, ‘‘আমার বাড়ি ভর্তি ইন্ডাস্ট্রিরই মানুষ। তাই অনেক উপদেশ পাই। মা একটা কথাই বলতেন, ‘প্রথমে সৎ মানুষ হও, তারপর ভালো অভিনেত্রী হবে’। বাবা সিনেমা নির্বাচন, খুঁটিনাটি অনেক বিষয়ে আমাকে পরামর্শ দিয়ে থাকেন।’’

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top