মৃত ভোট যেন কাস্ট না হয়, ইসিকে আরিফুল

মৃত ভোট যেন কাস্ট না হয়, ইসিকে আরিফুল

প্রবাহ রিপোর্ট : সিলেট সিটি করপোরেশনের নির্বাচনের স্থগিত হওয়া কেন্দ্রে মৃত ও প্রবাসীদের ভোট যাতে কাস্ট না হয়, সেজন্য নির্বাচন কমিশনকে (ইসি) ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।
বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। আরিফুল হক চৌধুরী বলেন, যারা মারা গেছেন এবং প্রবাসে আছেন তাদের তালিকাটা কমিশনে দিয়েছি। আমার অনুরোধ থাকবে এসব ভোটার তো নাই। এসব ভোট যেন কাস্ট না। একই সাথে এই হিসাব করলেও আমি অনেক ভোটে এগিয়ে আছি। এখন কমিশন বিষয়টা দেখবেন।
সিলেট নির্বাচন কেমন হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারাই জানেন। মিডিয়ায় সব কাটছাট করে দেখানো হয়। লাইভ ছাড়া কিছু বলতে চাই ন্।া নয়ত আপনারা কাটছাট করে দেখাবেন। ভোটের শুরুতে আপনি ভোট সুষ্ঠু হচ্ছে না বলে নানা অভিযোগ তুলেছেন, তারপরও আপনি ভোটে এগিয়ে আছেন-এমন প্রশ্নে জবাবে আরিফুল বলেন, আমি প্রথম থেকে বলছি জনগণের ভোটে আমি নির্বাচিত। আমি বলেছি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে আমি নির্বাচিত হব। কারণ আমার জনগণের প্রতি আমার আস্থা রয়েছে। আমি সেই আত্মবিশ্বাস নিয়ে কথা বলছি। আমি একবারও বলিনি আমি হেরে যাব। তার প্রমাণ পেয়েছেন শত চেষ্টা করেও অনেক অনিয়ম জনগণের কাছে প্রকাশিত হয়নি। তারপরও আমি এগিয়ে রয়েছি। তার অভিযোগুলো সিইসি দেখবেন বলে জানান আরিফুল হক।
প্রসঙ্গত, গত ৩০ জুলাই রাজশাহী, বরিশাল, সিলেট সিটি করপোরেশনের ভোট গ্রহণ হয়। রাজশাহী ও বরিশালে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ও সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। অপরদিকে সিলেটে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হওয়ায় আটকে যায় ফলাফল। সিলেটে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী এগিয়ে আছেন। বিজয়ী হতে তার প্রয়োজন মাত্র ১৬১ ভোট।
সিলেটের স্থগিত হওয়া দুটি কেন্দ্রের ভোট গ্রহণের নতুন তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১১ আগস্ট এই দুটি কেন্দ্রের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top