সাকিব যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান

সাকিব যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান

স্পোর্টস ডেস্ক : আজ হোক বা কাল, সাকিব আল হাসানের আঙুলে অস্ত্রোপচার লাগবেই। এখনই করা হবে নাকি আপাতত ব্যথানাশক ইনজেকশনে কাজ চালানো হবে, তা নিয়েই চলছে আলোচনা। তবে সাকিবের চাওয়া, যত দ্রুত সম্ভব করে ফেলা। সেটি হতে পারে এশিয়া কাপের আগেও।
গত জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁ হাতের কনিষ্ঠায় চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট কাটিয়ে ফিরেছেন মাঠে। কিন্তু পরে ফিরে এসেছে ব্যথা। যে কারণে ব্যাটিংয়ে দিতে পারছেন না শতভাগ। গত কিছু দিনে খেলেছেন ইনজেকশন নিয়ে। ব্যথা দূর করতে অস্ত্রোপচারের বিকল্প নেই।
বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী দুই দিন আগে বলেছিলেন, সাকিব দেশে ফিরলে, তাকেসহ টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে নেওয়া হবে সিদ্ধান্ত। বৃহস্পতিবার সকালে দেশে ফিরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয় নিজের ভাবনা জানিয়ে দিলেন সাকিব।
“ফিজিও ভালো বলতে পারবে (আঙুলের অবস্থা)। এটা তো সবাই আমরা জানি এখন যে সার্জারি করতে হবে। ওটা নিয়ে আলোচনা হচ্ছে কোথায় করলে ভাল হয়, কবে করলে ভাল হয়। তবে আমি মনে করি যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলা ভালো।”
আগামী মাসেই সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে খেলবে বাংলাদেশ। অস্ত্রোপচার করালে সেই টুর্নামেন্টে খেলা হবে না তার। বাংলাদেশের জন্য যেটি হবে বড় ধাক্কা। তবে সাকিব পুরো ফিট না থেকে খেলতে চান না।
“খুব সম্ভবত এশিয়া কাপের আগেই হবে (অস্ত্রোপচার)। চাই না ফুল ফিট না থেকে খেলতে। কাজেই সেভাবে যদি চিন্তা করি, এশিয়া কাপের আগে হবে, এটাই নরমাল।”
এশিয়া কাপে তার খেলা নিয়ে সংশয় থাকলেও দলকে নিয়ে আশাবাদী সাকিব। তার বিশ্বাস, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে রঙিন পোশাকের দুই সিরিজে জয় দলকে করবে আত্মবিশ্বাসী।
“সব মিলিয়ে বলতে গেলে এই সফর সফল বলতে হবে, তিনটা ট্রফির মধ্যে দুইটা জিতেছি। দেশের বাইরে তো এরকম রেজাল্ট আমরা করি না সাধারণত। খুবই সন্তুষ্ট।”
“সবার আত্মবিশ্বাস অনেক উঁচুতে। বিশেষ করে এরকম একটা ভালো সিরিজের পর আমি বিশ্বাস করি, এখান থেকে হয়ত নতুন কিছু করার দিকে চিন্তা করতে পারি। যেটা আমাদের সামনে এশিয়া কাপে অনেক কাজে দেবে।”
ছবি: ০৮

SHARE THIS NEWS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top