Breaking News
Home / স্থানীয় সংবাদ / কেসিসির ৩১টি ওয়ার্ডে দায়িত্বরত ১৪ উপ-সহকারী প্রকৌশলীর বদলিতে ক্ষোভ

কেসিসির ৩১টি ওয়ার্ডে দায়িত্বরত ১৪ উপ-সহকারী প্রকৌশলীর বদলিতে ক্ষোভ

স্টাফ রিপোর্টার
জ্যেষ্ঠতা বিধি ভেঙে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ৩১টি ওয়ার্ডে দায়িত্বরত ১৪ জন উপ-সহকারী প্রকৌশলীকে (এসও) বদলি করার ঘটনায় তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। প্রায় চার বছর পর এসব প্রকৌশলীদের বদলির ঘটনায় কেসিসির পূর্ত বিভাগ নড়েচড়ে বসেছে। গত ২৮ নভেম্বর কেসিসির সচিব মোঃ আজিমুল হক সাক্ষরিত অফিস আদেশে এ বদলি করা হয়েছে।
তবে বদলিকৃত এসব এসও’দের কারোর কারোর মূল পদ সঠিক না লেখায় এবং সিনিয়র-জুনিয়র সিরিয়াল ঠিক না রাখায় উপ-সহকারী প্রকৌশলীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এসব বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা অবগত হওয়ার পর প্রেরিত চিঠি প্রত্যাহার করে নেওয়া হয়। পরে মূল পদ ও কর্মরত পদ সংশোধন করে আবারও চিঠি দেওয়া হয়। তবে, বদলিকৃত এসব কর্মকর্তাদের সিনিয়র-জুনিয়র সিরিয়াল ঠিক রাখা হয়নি। তাদের দাবি, ঊর্ধ্বতন কর্মকর্তারা নন ক্যাডার পদের জ্যেষ্ঠতা বিধিমালা ভঙ্গ করেছেন। যার জ্যেষ্ঠতা নির্ধারণ বিধি ৪(১)। বদলিকৃত উপ-সহকারী প্রকৌশলীরা হলেন মোঃ নাজমুল হুদা (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-২৪, ২৯, ৩১), রনি জামিল চৌধুরী (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-১৮, ২০, ২৮), আবু সালেহ পাটওয়ারী (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-১, ২, ৪), শেখ নজরুল ইসলাম (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-১৯, ২৫, ৩০), মোঃ মিজানুর রহমান (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-৫, ৬, ১১), অমিত কান্তি ঘোষ (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-২২, ২৬, ২৭), এফ এম ফয়সাল (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-৩, ৭), অনুপম চক্রবর্তী (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-৮, ১৩), আবুল হোসেন মৃধা (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-৯, ১৪), জাহিদ হোসেন (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-১০, ১২), মোস্তাফিজুর রহমান (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-১৬, ১৭), মোঃ মনিরুজ্জামান (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-২১), নাজমুল হক (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-২৩) ও মোঃ সোহেল শরীফ (পুনঃবন্টনকৃত ওয়ার্ড-১৫)। কেসিসির বিভিন্ন উন্নয়নমূলক কাজে অধিকতর গতিশীলতা আনায়নের লক্ষ্যে পূর্ত বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ওয়ার্ডসমূহ নির্দেশক্রমে পুনঃবন্টন করা হলো।
কেসিসির সচিব মোঃ আজিমুল হক বলেন, মেয়রের আদেশে এ বদলি করা হয়েছে। মূল পদ ও চলতি দায়িত্ব ভুল লেখায় তা সংশোধন করা হয়েছে। যেহেতু সিটি কর্পোরেশন সৃষ্টির পর থেকে পূর্ত বিভাগের বদলিজনিত বিষয় দেখভাল করেন প্রধান প্রকৌশলী। কিন্তু এবারই নতুন করে প্রশাসনিক শাখাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ জন্য কিছু ভুল হয়েছে। তবে চিঠি দেওয়ার সময় নামের সিরিয়াল জ্যেষ্ঠতা অনুসারে করা হয়নি লেখা উচিত ছিল বলে তিনি মনে করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*