Breaking News
Home / স্থানীয় সংবাদ / খুলনায় জমজমাট প্রচারণা

খুলনায় জমজমাট প্রচারণা

মুহাম্মদ নূরুজ্জামান
শুক্রবার ছুটির দিনে মহানগরী খুলনায় জমজমাট প্রচারণা চালিয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীরা। নগরের খুলনা-২ ও খুলনা-৩ আসনের পাশাপাশি জেলার খুলনা-১, খুলনা-৪, খুলনা-৫ ও খুলনা-৬ আসনের প্রার্থীরাও গণসংযোগে সক্রিয় ছিলেন। শিশির ভেজা সকাল থেকে রাত অবধি প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীরা দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছে।
বিশেষ করে বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে নারী কর্মীরাও বাড়ি বাড়ি গিয়ে নারী ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছে। ভোটের দিনক্ষণ যতই এগিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই জোরদার হচ্ছে।
খুলনা-২ আসনে ধানের শিষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু শুক্রবার রূপসা পাইকারি মাছ বাজার এবং নিউমার্কেট কাঁচা বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি ভোটারদের হাতে ধানের শিষ প্রতীকের লিফলেট তুলে দেন এবং সকল বাধা বিপত্তি ও হুমকি উপেক্ষা করে ভোট কেন্দ্রে যাওয়ার আহবান জানান। তিনি বলেন, এবার ধানের শিষে ভোট দিয়ে দেশের উন্নয়নের পাশাপাশি কারাবন্দী সাবেক প্রধানমমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তিনি গণতান্ত্রিক এ আন্দোলনে খুলনাবাসীকে সক্রিয় ভূমিকা পালনেরও আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্ট নেতা অ্যাড. আ ফ ম মহসিন, মাওলানা নাসিরউদ্দিন, মোস্তফা কামাল, সিরাজউদ্দিন সেন্টু এবং বিএনপি নেতাদের মধ্যে অ্যাড. বজলুর রহমান, অ্যাড. এস আর ফারুক, রেহানা আক্তার, কাজী মোঃ রাশেদ, আজিজুল হাসান দুলু, আমানউল্লাহ আমান, সাজ্জাদ আহসান পরাগ, ইউসুফ হারুন মজনু, হাসানুর রশিদ মিরাজ, মরি কবির হোসেন, ফারুক হোসেন, রবিউল ইসলাম রবি, মেহেদী হাসান সোহাগ, তৌহিদুল ইসলাম খোকন, কাজী মাহমুদ আলী, রিয়াজুর রহমান, হাসনা হেনা, হাসিনা আকরাম, রোকেয়া ফারুক, সালাহউদ্দিন মোল্লা বুলবুল, নুরুল ইসলাম লিটন, আলম হাওলাদার, নুরু মিয়া, সাইমুন ইসলাম রাজ্জাক, মেহেদী হাসান লিটন, মেজবাউল আলম পিন্টু, কাজী নজরুল ইসলাম, এস এম মনির, মুন্নি জামান, পারভীন আক্তার, হাসনা আক্তার, মুন্না শেখ, জেসমিন প্রমুখ।
একইভাবে খুলনা-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী রকিবুল ইসলাম বকুল, খুলনা-১ আসনে আমীর এজাজ খান, খুলনা-৪ আসনে আজিজুল বারি হেলাল, খুলনা-৫ আসনে জামায়াত নেতা অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এবং খুলনা-৬ আসনে জামায়াত নেতা মাওলানা আবুল কালাম আজাদের পক্ষেও ব্যাপক গণসংযোগ করা হয়।
অপরদিকে, খুলনা-২ আসনে মহাজোট মনোনীত প্রার্থী সেখ সালাহ্ উদ্দিন জুয়েল বলেছেন, বিজয়ের মাসে দেশবিরোধী সকল অপশক্তিকে পরাজিত করতে হবে। সেজন্যে তরুণ সমাজকে অতীতের মত ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়তে হবে। বিজয়ের মাসে কোনো অপশক্তি নৌকার বিজয়কে ঠেকিয়ে রাখতে পারবেনা। তিনি বলেন, তরুণরা যাতে কোনো অপরাধ কাজের সাথে সম্পৃক্ত না হতে পারে সেজন্যে পরিবারসহ সমাজের সকলকে সতর্ক থাকতে হবে। তরুণ সমাজকে আর বিপথে যেতে দেওয়া হবেনা। তিনি নির্বাচিত হলে খুলনাঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান গড়ে তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সেজন্যে সমাজের সকলে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করে তরুণ ও নারী সমাজের কর্মসংস্থান করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। শুক্রবার দিনব্যাপী ৩১নং ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, অ্যাড. মো. সাইফুল ইসলাম, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তরিকুল ইসলাম খান, কাজী জাহিদুল ইসলাম, জিয়াউল ইসলাম মন্টু, শফিকুর রহমান পলাশ, এম এ নাসিম, এস এম আসাদুজ্জামান রাসেল, শেখ মো. ফারুক হোসেন, শামীমুর রহমান, রফিকুল আলম, ফয়েজুল ইসলাম টিটো, খান কবীর, সরোয়ার হোসেন, মো. হিটু, মো. নজরুল ইসলাম, আরিফুর রহমান আরিফ, আসাদুজ্জামান শাহীন প্রমুখ।
আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন বলেছেন, বিএনপি-জামায়াত যুদ্ধাপরাধীদের পুনর্বাসনের লক্ষ্যে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা মিথ্যার ওপর দাঁড়িয়ে রাজনীতি করে। যাদের নিজের কোনো ভিত নেই। তাদের ভিত হচ্ছে মিথ্যা আর ষড়যন্ত্র করা। এবার ভোট বিপ্লবের মাধ্যমে বিএনপি-জামায়াতের মিথ্যাচারের উপযুক্ত জবাব দেওয়া হবে। সে জন্যেই উন্নয়নমুখী বাঙালি নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে সংকল্প গ্রহণ করেছে। শুক্রবার নগরীর স্যার ইকবাল রোড, বেণীবাবু রোড, শামছুর রহমান রোড, আহসান আহমেদ রোড এলাকায় ১৪ দলের গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। বক্তব্য রাখেন ন্যাপ সভাপতি অ্যাড. ফজলুর রহমান, সাম্যবাদি দলের এফ এম ইকবাল, মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেপি’র কেন্দ্রীয় নেতা ডা. অধ্যক্ষ এন এম আলম সিদ্দিকী, ন্যাপের সাধারণ সম্পাদক তপন কুমার রায়, মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, মো. মফিদুল ইসলাম টুটুল প্রমুখ।
একইভাবে খুলনা-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে প্রতিটি ওয়ার্ডে গণসংযোগ এবং ১৩নং ওয়ার্ড কাউন্সিলর খুরশিদ আহমেদ টোনার নেতৃত্বে মিছিল বের হয়। খুলনা-১ আসনে পঞ্চানন বিশ্বাস, খুলনা-৪ আসনে আব্দুস সালাম মূর্শেদী, খুলনা-৫ আসনে নারায়ন চন্দ্র চন্দ এবং খুলনা-৬ আসনে আক্তারুজ্জামান বাবুর পক্ষেও ব্যাপক গণসংযোগ করা হয়।
এছাড়া খুলনার উল্লিখিত আসনগুলোতে অন্যান্য দলের প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরাও নিজ দল ও প্রার্থীর বিজয়ের লক্ষ্যে ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন। একই সঙ্গে নগর ও জেলাজুড়ে চলছে মাইকিং, হ্যান্ডবিল, লিফলেট বিতরণ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*