Breaking News
Home / স্থানীয় সংবাদ / নগরীতে মাদক নির্মূলে অভিযান ও সচেতনতামূলক সভা

নগরীতে মাদক নির্মূলে অভিযান ও সচেতনতামূলক সভা

কেএমপি’র বিশেষ উদ্যোগ

স্টাফ রিপোর্টার : মাদক নির্মূলে খুলনা মেট্রোপলিটন পুলিশ কেএমপি বিশেষ উদ্যোগ নিয়েছে। এক সাথে অভিযান ও অভিযান শেষে সচেতনতামূলক সভা করে এলাকাবাসীর সহযোগিতা চেয়েছে পুলিশ।
বুধবার বিকেলে নগরীর নিউমার্কেটে জড় হয় কেএমপি পুলিশের একটি সমন্বিত বাহিনী। এরপর সোনাডাঙ্গা মেইন রোড হয়ে ময়লাপোতা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে কয়েকজনকে গ্রেফতার ও মাদক উদ্ধার করা হয়। অভিযান শেষে সন্ধ্যায় এলাকার সকলকে ডেকে সচেতনতামূলক সভা করেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ রকিবুল ইসলাম। ১৭নং ওয়ার্ড কাউন্সিলর হাফিজুর রহমান হাফিজ সভাটি পরিচালনা করেন। মাদকের বিরুদ্ধে সতর্ক করে দিয়ে মোঃ রকিবুল ইসলাম বলেন, মাদক মামলার সাজা বাড়ানো হয়েছে। সমাজ ধ্বংসকারী মাদক থেকে সকলকে দূরে থাকতে হবে। এখনও যদি কেউ মাদকের সাথে কোনোভাবে সম্পৃক্ত থাকেন তবে সরে আসেন। নতুবা কাউকে ছাড় দেওয়া হবে না। পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, কোনো পুলিশ সদস্য মাদকের সাথে জড়িত থাকলে জানা মাত্রই ব্যবস্থা নেওয়া হবে। সকলের সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে। মাদক নির্মূলের মাধ্যমে একটি সুন্দর সমাজ গঠনে সকলের সহযোগিতা দরকার। এভাবে নিয়মিত অভিযান চলবে বলেও তিনি ঘোষণা দেন।
এসময় আরও বক্তৃতা করেন উপ-পুলিশ কমিশনার এহসান শাহ (দক্ষিণ), বিএম নূরুজ্জামান (ডিবি), সোনাডাঙ্গা থানার সহকারী পুলিশ কমিশনার আবুল খায়ের। এসময় উপস্থিত ছিলেন এসি ডিবি মোঃ আরিফ হোসেন, সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজুল হকসহ পুলিশের একাধিক এসআই, কনস্টেবল ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে অভিযানে চার বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আকবর হোসেনকে (২৫) গ্রেফতার করে সোনাডাঙ্গা থানা পুলিশ ও ৫০ বোতল ফেনসিডিলসহ এক দম্পতিকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের নাম হলো- সোনাডাঙ্গা আইডিয়াল কলেজ রোডের বাসিন্দা মোঃ মুকুল হোসেন (৪৮) ও তার স্ত্রী আইরিন পারভীন (৪৩)। তাদের বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*