Breaking News
Home / স্থানীয় সংবাদ / বাগেরহাটে সরকারি বই কেজি দরে বিক্রির ঘটনায় তদন্ত শুরু

বাগেরহাটে সরকারি বই কেজি দরে বিক্রির ঘটনায় তদন্ত শুরু

আজাদুল হক, বাগেরহাট
বাগেরহাটে আবারও সরকারের দেওয়া বিনামূল্যের বই কেজি দরে ভাঙাড়ি দোকানে বিক্রি করতে গিয়ে আটক হয়েছেন মাদ্রাসার সুপার। আর এ ঘটনাটি ঘটেছে জেলার মোরেলগঞ্জ উপজেলা সদরে বুধবার দুপুরের দিকে। এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ৭ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দিয়েছেন উপজেলা র্নিবাহী অফিসার।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার কাঁঠালতলা গিয়াসিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওঃ আব্দুল হালিম মাদ্রাসার বিভিন্ন শ্রেণির ৫ বস্তা গত বছরের নতুন বই কলেজ রোডের ভাঙাড়ি বিক্রেতা খাঞ্জা মিয়ার দোকানে বিক্রি করেন। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান পুলিশ নিয়ে অভিযান চালিয়ে ৫ বস্তা বই উদ্ধারসহ মাদ্রাসা সুপার আব্দুল হালিম ও বই ক্রেতা খাঞ্জা মিয়াকে আটক করে নিয়ে যায়।
মোরেলগঞ্জ থানার ওসি কেএম আজিজুল হক বলেন, আমরা কাউকে গ্রেফতার করিনি এবং বইও আমাদের কাছে নেই। উপজেলা প্রশাসন থেকে শুধু দু’জনকে থানায় রেখেছিল পরে আবার নিয়ে গেছে। এর বেশি কিছু বলতে পারব না। মোরেলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান বলেন, আটককৃতদের বুধবার সন্ধ্যার পর ছেড়ে দেওয়া হয়েছে। বেআইনিভাবে সরকারি বই বিক্রির ঘটনায় ইউএনও’র নির্দেশে তদন্ত শুরু করেছি। ৭ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, গত বছর বাগেরহাট জেলা শহরের আল-ইসলাহ একাডেমি স্কুল থেকে হালনাগাদ নতুন বই কেজি দরে বিক্রি করার ঘটনায় ভ্রাম্যমাণ আদালত ক্রেতাকে ২০ হাজার টাকা জরিমানা করলেও বিক্রেতার কোনো শাস্তি হয়নি বলে প্রচার রয়েছে। যা নিয়ে বাগেরহাটের প্রশাসন ও শিক্ষা বিভাগের কর্তব্য কাজ নানাভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে বলে অভিযোগ রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*