Breaking News
Home / স্থানীয় সংবাদ / স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার অবদান ছিলো অতুলনীয় : তালুকদার খালেক

স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার অবদান ছিলো অতুলনীয় : তালুকদার খালেক

তথ্যবিবরণী
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও খুলনা সিটি কর্পোরেশনের পুনরায় মেয়র নির্বাচিত হওয়ায় খুলনা নাট্য নিকেতনের উদ্যোগে মেয়রকে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বৃহস্পতিবার রাত সাড়ে সাতটায় নাট্যনিকেতন মঞ্চ (সোসাইটি সিনেমা হল) এ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথি মেয়র বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ছিলো অতুলনীয়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস বাঙালি জাতির জন্য বেশি তাৎপর্যপূর্ণ। তাঁর জন্যই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আগামী প্রজন্মদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। ইতোমধ্যে দেশ নি¤œ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং ২০৪১ সালের আগে দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। বাংলাদেশে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে অনেক এগিয়েছে। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
খুলনা নাট্যনিকেতনের সভাপতি অধ্যক্ষ দেলওয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বাবলু, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জামান মিয়া স্বপন এবং নাট্যনিকেতনের আজীবন সদস্য মোঃ আবু হানিফ। স্বাগত জানান খুলনা নাট্য নিকেতনের সাধারণ সম্পাদক মোকলেসুর রহমান বাবলু।
এর আগে মেয়রকে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রায় ৫০টি সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ মেয়রকে ফুল দিয়ে সংবর্ধনা জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*