Breaking News
Home / বিনোদন / গানে কথায় আমজাদ হোসেনকে স্মরণ

গানে কথায় আমজাদ হোসেনকে স্মরণ

প্রবাহ বিনোদন : প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেন কেবল একজন গুণী পরিচালকই ছিলেন না, জনপ্রিয় অনেক গানেরও গ্রষ্টা তিনি। বরেণ্য এই পরিচালককে গানে ও কথায় স্মরণ করা হবে আজ। তাঁর সম্মানে গাইলেন জামালপুর সামাজিক–সাংস্কৃতিক সংগঠনের বন্ধুরা। আমজাদ হোসেনকে নিয়ে কথা বলবেন সৈয়দ হাসান ইমাম, মামুনুর রশীদসহ অনেকে। ‘প্রথম আলো’কে এমনটাই জানিয়েছেন আমজাদ হোসেনের বড় ছেলে পরিচালক সাজ্জাদ হোসেন দোদুল।
আমজাদ হোসেনের লেখা গানের মধ্যে ‘জন্ম থেকে জ্বলছি মাগো’, ‘আমি আছি থাকব ভালোবেসে মরব’, ‘হায়রে কপাল মন্দ চোখ থাকিতে অন্ধ’, ‘কেউ কোনো দিন আমারে তো কথা দিল না’, ‘চুল ধইরো না খোঁপা খুলে যাবে গো’, ‘একবার যদি কেউ ভালোবাসত’, ‘বাবা বলে গেল আর কোনো দিন গান করো না’, ‘এমন তো প্রেম হয়’ উল্লেখযোগ্য।
আমজাদ হোসেন স্মরণসভা গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকার প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অনুষ্ঠিত হয়। যৌথভাবে এক স্মরণসভার আয়োজন করেছে ময়মনসিংহ কালচারাল ফোরাম ও জামালপুর সামাজিক সাংস্কৃতিক ফোরাম নামের দুটি সংগঠন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। আর বিশেষ অতিথি হিসেবে থাকবেন বরেণ্য অভিনয়শিল্পী ও সাংসদ আকবর হোসেন খান পাঠান ফারুক এবং জামালপুর সদরের এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। স্মরণসভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। আর বিশেষ আলোচক হিসেবে থাকবেন নাট্যজন মামুনুর রশীদ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*