Breaking News
Home / স্থানীয় সংবাদ / আফিল গেটে প্লাস্টিক গোডাউনে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

আফিল গেটে প্লাস্টিক গোডাউনে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

এম শফি, ফুলবাড়ীগেট প্রতিনিধি
খুলনার খানজাহান আলী থানাধীন আফিলগেট নদীর ঘাটে স্বাধীন প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের গোডাউনে অগ্নিকা-ে টিনসেডের চারটি রুমের বিভিন্ন প্রকার মালামাল পুড়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ প্রায় ১ কোটি টাকা দাবি ভুক্তভোগীদের।
জানা যায়, মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল সুজন এবং মোঃ রহমাতুল্লাহ এর আফিলগেটের নদীর ঘাটে অবস্থিত স্বাধীন প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের গোডাউনে শুক্রবার রাত সোয়া ১টার দিকে অগ্নিকা-ের ঘটনা ঘটে। গোডাউনের মধ্যে বিভিন্ন ধরনের রাবারের ওয়াসার থাকায় মুহূর্তের মধ্যে আগুন টিনসেডের চারটি রুমে ছড়িয়ে পড়ে। অগ্নিকা-ের ঘটনার খবর পেয়ে খানজাহান আলী থানা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এবং এলাকাবাসীর সহযোগিতায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে।
স্থানীয়রা জানায়, আগুন লাগার সূত্রপাত তারা খুঁজে পায়নি। তাদের ধারণা পরিকল্পিতভাবে কে বা কারা আগুন লাগিয়ে দিয়ে থাকতে পারে।
স্বাধীন প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের গোডাউনের পার্টনার মোঃ রহমাতুল্লাহ মুঠোফোনে জানান, ফ্যাক্টরীতে দু’বছর রাবারের ওয়াসার উৎপাদন বন্দ রয়েছে। বর্তমানে কোম্পানির ঢাকার ফ্যাক্টরী থেকে মালামাল এনে এই গোডাউনে রেখে তা এখান থেকে প্যাকেটজাত করে বিভিন্ন স্থানে সাপ্লাই দেওয়া হতো। তিনি আরও জানান, গোডাউনের মধ্যে প্রায় ১৮/২০ টন মাল ছিলো যার আনুমানিক মূল্য ৫০/৬০ লাখ টাকা এছাড়াও গোডাউনের বিভিন্ন মালামালসহ প্রায় ৭০/৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি জানান, কে বা কারা রাতের আঁধারে গোডাউনের আগুন লাগিয়ে দিয়ে থাকতে পারে। বাড়ির মালিক মোঃ আব্দুর জব্বারের স্ত্রী জানান, তার একমাত্র সম্বল টিনের ঘরটি ভাড়া নিয়ে ব্যবসা করতো স্বাধীন প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ। আগুন লেগে তার ঘর সম্পূর্ণ পুড়ে দেওয়াল ধসে, টিন, দরজা, জানালা পুড়ে প্রায় ৫/৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় খানজাহান আলী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*