Breaking News
Home / খেলাধুলা / আম্পায়ারদের রিপোর্টে আলিসের ‘কীর্তি’ প্রশ্নবিদ্ধ

আম্পায়ারদের রিপোর্টে আলিসের ‘কীর্তি’ প্রশ্নবিদ্ধ

এফএনএস স্পোর্টস: এক ম্যাচ খেলেই বিখ্যাত হয়ে গেছেন অফ স্পিনার আলিস আল ইসলাম। হতেই হবে। বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই যে হ্যাটট্রিক করে বসেছেন ঢাকা ডায়নামাইটসের এই তরুণ অফ স্পিনার! রুদ্ধশ্বাস ম্যাচে ঢাকাকে জয় এনে দিয়ে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।
তবে আলিসের ‘কীর্তি’ প্রশ্নবিদ্ধ আম্পায়ারদের রিপোর্টে। বিসিবি সূত্র জানিয়েছে, রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস ম্যাচের আম্পায়াররা সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ এনেছেন তাঁর বিরুদ্ধে। আম্পায়ারদের রিপোর্ট অনুযায়ী ঢাকার এই বোলারের প্রতিটি ডেলিভারিতেই অ্যাকশন সন্দেহজন। রংপুর অবশ্য ম্যাচ শেষেই আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, আলিসের অ্যাকশনে সমস্যা আছে, বিশেষ করে তাঁর দুসরার অ্যাকশন সন্দেহজনক। এরপর আম্পায়াররা আলিসের প্রতিটি অ্যাকশনকেই সন্দেহজনক বলার পর বৈধতা পেয়ে যায় রংপুরের সে দাবি।
চলতি মৌসুমের প্রথম বিভাগ ক্রিকেটে আলিস খেলেছেন ওল্ড ডিওএইচএসের হয়ে। তাঁর বোলিং অ্যাকশনকে বাঁকা চোখে দেখা হয়েছে সেখানেও। তবে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান জালাল ইউনুসের দাবি, ‘আমি খোঁজ খবর নিয়ে জেনেছি, প্রথম বিভাগ ক্রিকেটে ওর অ্যাকশন নিয়ে কোনো আম্পায়ার রিপোর্ট করেনি, তাই ওর অ্যাকশন সংশোধনেরও প্রশ্ন ওঠে না।’
তবে জালাল ইউনুস জানিয়েছেন, সবাই তার অ্যাকশন নিয়ে কথা বলায় ওল্ডডিএইচএসের এক কর্মকর্তার সঙ্গে আলিস নিজেই তাদের কাছে গিয়েছিলেন অ্যাকশনে ত্রুটি আছে কি না বোঝার জন্য। পরে বোলিংয়ের ভিডিও ফুটেজ দেখে রিভিউ কমিটি আলিসকে জানায়, তাঁর অ্যাকশনে সমস্যা নেই। এমনকি দুসরা করার সময়ও কনুই পনেরো ডিগ্রির বেশি বাঁকা হয় না। ওই সময় আলিসকে হাত ঠিক রাখার কিছু টিপস দেওয়া হয় বলে জানিয়েছেন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*